3D Animation in bangla

আমি 3D Animation শিখতে চাই। / I want to learn 3D Animation.

প্রথমত আমাদের সবার একটি কমন প্রশ্ন যে আমি 3D Animation শিখতে চাই। আমার ও same প্রশ্নটি ছিল যখন আমি শিখা শুরু করি কিন্তু পরবর্তীতে প্রশ্ন পরিবর্তন হতে থাকে।

উদহারণ স্বরূপ :- আমি মডেলিং শিখতে চাই , আমি টেক্সটারিং শিখতে চাই , আমি Character বানানো শিখতে চাই , আমি Hard Surface মডেলিং শিখতে চাই , আমি অ্যানিমেশন শিখতে চাই , আমি Lighting শিখতে চাই , আমি ৩ডি VFX শিখতে চাই , আমি Realistic মডেলিং শিখতে চাই , আমি Rendering শিখতে চাই, ETC …………..

এখন যদি আপনি একে বারে নতুন হয়ে থাকেন তাহলে (উদহারণ স্বরূপ) টপিক গুলো আপনার মাথায় আসবে না ,কারণ আপনি এখনো শুরুই করেননি তো যখন শুরু করবেন এবং আপনার ভালো লাগা তৈরি হবে কোনো সেক্টরে তখন আপনি এই প্রশ্ন গুলো করবেন , মানে হচ্ছে তখন আপনি রেডি কোনো টপিকে এক্সপার্ট হওয়ার জন্যে।
এখানে যারা ইতিমধ্যে 3D Animation শিক্ষা শুরু করেছেন তাদের কাছে (উদহারণ স্বরূপ) টপিক গুলো পরিচিত মনে হবে।

তো আমাদের আগে জানতে হবে যে আসলে 3D Animation জগৎ টিতে কিভাবে কাজ করা হয়ে থাকে এবং আমি কিভাবে কাজ শিক্ষা শুরু করতে পারি ।

3D Animation জগৎ টি অনেক বিসাল একটি জগৎ। যার শুরু আছে শেষ নেই। Modeling থেকে শুরু করে একে বাড়ে 3D Animation Rending পর্যন্ত অনেক গুলো আর্টিস্ট, ধাপে ধাপে কাজ করে এটি সম্পূর্ণ করে থাকে। তো একজনের পক্ষে এই সব গুলো কাজ করা কখনোই সম্ভব না(Modeling থেকে 3D Animation Rendering)।

3D Animation একটা CG PipeLine follow করে কমপ্লিট করা হয়ে থাকে। তো আশা করছি আপনি আপনার প্রশ্নের উত্তর টি পেয়েছেন এবং অবস্যই আরো বিস্তারিত জানার জন্যে এই ভিডিও লিংকটিতে চলে যান(3D Animation PipeLine Video) এবং 3D Animation জগৎ টি সম্পর্কে জানুন যে এটি কিভাবে ধাপে ধাপে সম্পূর্ণ হয়ে থাকে।

এখন চলে আসি আমি কিভাবে 3D Animation শিক্ষা শুরু করতে পারি ?

উত্তরঃ 3D মডেলিং দিয়ে 3D আর্ট শিক্ষা শুরু করতে পারেন ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *